রবিবার, ২১ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৪ অপরাহ্ন

শিরোনাম :
চুনারুঘাট প্রবাসী গ্রুপের সেক্রেটারি নুরুল কালাম আযাদ দরবেশ’র নামে ফান্ডের টাকা আত্মসাদের অভিযোগ নড়াইলে গৃহবধু আত্মহত্যার ২৪ দিন পর প্ররোচনার অভিযোগে থানায় মামলা শশুর গ্রেফতার ত্রিশালে বৈধ মুক্তিযোদ্ধা ১১৩ জন,অবৈধ ৪১ জন নড়াইলে দু’মাদক কারবারীকে যাবজ্জীবন কারাদন্ড ও জরিমানা অষ্টমীরচর ইউপি চেয়ারম্যান প্রার্থী আবু তালেব ফকিরের নির্বাচনী গণসংযোগ চুনারুঘাটে ‘আমার বাড়ি আমার খামার’ প্রশিক্ষণ সম্পন্ন লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়ার নার্সের হাতের সিনিয়র নার্স আহত জামাল হোসেন খোকনের ভোট চাইলেন সাংবাদিক নেতৃবৃন্দ নির্মিত হলো ভালোবাসা দিবসে উপলক্ষে নাটক “প্রত্ননারী” হবিগঞ্জের চুনারুঘাট-সাটিয়াজুরী রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন:

ত্রিশালে বৈধ মুক্তিযোদ্ধা ১১৩ জন,অবৈধ ৪১ জন

ইমরান হাসান বুলবুল, ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে বেসামরিক গেজেটভূক্ত মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাইয়ে ৪১ মুক্তিযোদ্ধা অবৈধ বলে বাতিল যোগ্য তালিকা প্রকাশ করেছে যাচাই বাছাই কমিটি।

জানাযায়, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে ২শত মুক্তিযোদ্ধাদের যাচাইয়ের জন্য তালিকা করে ত্রিশাল উপজেলা যাচাই বাছাই কমিটির নিকট প্রেরণ করা হয়।

এই যাচাই বাছাইয়ের জন্য ৩০ জানুয়ারি সময় নির্ধারণ করে দেয়া হয়। চার সদস্য বিশিষ্ট কমিটি যাচাই বাছাইয়ের পর ১০ দিনের মধ্যে এই তালিকা প্রকাশ করেন। এর মধ্যে বৈধ মুক্তিযোদ্ধা ১১৩ জন, অবৈধ ৪১ জন ও অনুপস্থিত ৪৬ জন রয়েছে বলে যাচাই বাছাই কমিটি জানান।

চার সদস্য বিশিষ্ট যাচাই-বাছাই কমিটির মধ্যে সভাপতির দায়িত্ব পালন করেন মুজিব বাহিনীর যুদ্ধকালীন কোম্পানী কমান্ডার মনজুরুল ইসলাম, সদস্য সচীব উপজেলা নির্বাহি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সদস্য ময়মনসিংহ ৭ ত্রিশাল আসনের এমপির প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা একে এম ফজলুল হক আবুল, জেলা প্রশাসকের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা কামাল পাশা। মুজিব বাহিনীর (যুদ্ধকালীন) কোম্পানী কমান্ডার মনজুরুল ইসলাম জানান, ভারতীয় লাল মুক্তিবার্তা বা মন্ত্রণালয়ের স্বীকৃত তেত্রিশ ধরনের প্রমাণকে অর্ন্তভুক্ত না থাকলে বাতিল বলে গণ্য হবে।

জেলা প্রশাসকের প্রতিনিধি বীরমুক্তিযোদ্ধা কামাল পাশা জানান, অস্বচ্ছ কাগজপত্র, স্বাক্ষী মিল না পাওয়ায় তাদেরকে বাতিল যোগ্য বলে ঘোষনা করা হয়।

নিউজটি শেয়ার করুন


      এ জাতীয় আরো খবর..