সোমবার, ২২ ফেব্রুয়ারী ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম :
চুনারুঘাট প্রবাসী গ্রুপের সেক্রেটারি নুরুল কালাম আযাদ দরবেশ’র নামে ফান্ডের টাকা আত্মসাদের অভিযোগ নড়াইলে গৃহবধু আত্মহত্যার ২৪ দিন পর প্ররোচনার অভিযোগে থানায় মামলা শশুর গ্রেফতার ত্রিশালে বৈধ মুক্তিযোদ্ধা ১১৩ জন,অবৈধ ৪১ জন নড়াইলে দু’মাদক কারবারীকে যাবজ্জীবন কারাদন্ড ও জরিমানা অষ্টমীরচর ইউপি চেয়ারম্যান প্রার্থী আবু তালেব ফকিরের নির্বাচনী গণসংযোগ চুনারুঘাটে ‘আমার বাড়ি আমার খামার’ প্রশিক্ষণ সম্পন্ন লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়ার নার্সের হাতের সিনিয়র নার্স আহত জামাল হোসেন খোকনের ভোট চাইলেন সাংবাদিক নেতৃবৃন্দ নির্মিত হলো ভালোবাসা দিবসে উপলক্ষে নাটক “প্রত্ননারী” হবিগঞ্জের চুনারুঘাট-সাটিয়াজুরী রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন:

বৃষ্টি তে প্লাবিত খুলনার গিলাতলাঃ চরমদুর্ভোগে এলাকা বাসি

ইউসুফ শেখ, খুলনা প্রতিনিধিঃখুলনার ফুলতলা উপজেলার ১নং আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডে সামান্য বৃষ্টিতেই প্লাবিত হয় রাস্তাঘাট এবং বেশির ভাগ বসবাসকারীর ঘরের মধ্যে প্রবেশ করে বৃষ্টির পানি। অত্র এলাকায় ৪০ থেকে ৫০টি বাড়ি তাতে বিভিন্ন পেশার প্রায় ১৫০ থেকে ২০০শত পরিবারের বাসবাস আর এসব বাসিন্দার জন্য মহল্লার ভেতরে যাতায়াতের সড়কই প্রতি বছর বৃষ্টির মৌসুমে থাকে পানির নিচে এবারও তার ব্যতিক্রম হয়নি।

স্থানীয় সুত্রে জানা গেছে, মহল্লার পানি নিশ্কাশন ব্যবস্থা স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত হয়নি তবে সাথেই জাহানাবাদ ক্যান্টমেন্ট সীমান প্রাচীর নিচ দিয়ে বিগত বছরে মহল্লার পানি নিশ্কাশন হতো কিন্তু সেটি বন্ধ হওয়ায় বিপাকে মহল্লাবাসি। বৃষ্টি মৌসুমে রাস্তাঘাট থাকে পানির নিচে চরম ভোগান্তি সহ সাপের ভয়ে রয়েছেন মহল্লাবাসি। ছোট ছেলে মেয়েদের স্কুলে যাতায়াত, চাকুরীজীবিদের অফিসে যাতায়াতে চরম ভোগান্তিতে রয়েছেন বসবাসকারী।

স্থানীয়দের ব্যক্তিগত প্রচেষ্টায় গতবছর প্রায় দুইলক্ষ্য টাকা ব্যয়ে রাস্তায় বালি ভরাট করে উচু করা হয় সেই সাথে পাকা ড্রেন করা হয় তাতে সুফল পাওয়া যায়নি তার প্রধান কারন মহল্লার প্রধান সড়কের চেয়ে মহল্লা ‍নিচু হওয়ায় মহল্লার পানি নিশ্কাশন হয়না। ১নং আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম কে মহল্লাবাসি তাদের দুর্ভোগের কথা জানান এবং মহল্লাবাসির একটাই দাবী প্রধান সড়কের পাশ দিয়ে গভীরতা বেশি দিয়ে পাকা ড্রেন নির্মান। চেয়ারম্যান আশ্বাস প্রদান করেন মহল্লার পানি নিশ্কাসনের জন্য পাকা ড্রেন নির্মান করে দিবেন কিন্তু আশ্বাস এর একটি বছর পার হলেও সেটি আজও বাস্তবায়ন হয়নি। অথচ যেখানে ড্রেনের কোন ধরনের প্রয়োজন না থাকা সত্বেও পাচঁ নং ওয়ার্ড এর সদস্য গোলাম মোস্তাফা তার বাড়ি সংলগ্ন মহল্লায় প্রায় ২ কিলোমিটার পাকা ড্রেন নির্মান করেছেন। অথচ তারই ওয়ার্ডে অপর মহল্লায় প্রতিবছর পানি বন্দি রয়েছেন ২০০শত পরিবার যা ইউপি সদস্য অবগত রয়েছেন।

এব্যাপারে খুলনা গিলাতলার পাচঁ নং ওয়ার্ডবাসির খুলনা-৫ আসনের সাংসদ সদস্য বাবু নারায়ন চন্দ্র চন্দর সু-নজর ও হস্তক্ষেপ কামনা করছে। মহল্লারবাসির একটাই দাবী পানি নিশ্কাসনের জন্য পাকা ড্রেন নির্মান এর মাধ্যমে দুর্ভোগ থেকে মুক্তাকরা হোক এলাকাবাসিকে।

নিউজটি শেয়ার করুন


      এ জাতীয় আরো খবর..