বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
নির্মিত হলো ভালোবাসা দিবসে উপলক্ষে নাটক “প্রত্ননারী” হবিগঞ্জের চুনারুঘাট-সাটিয়াজুরী রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন: রৌমারীতে ” শীতার্তদের উষ্ণতা সরবরাহে সহানুভূতি যুব সংঘ’ চুনারুঘাট ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে গরু বিতরণ ভবানীপুর ইউনিয়নের এ যাবতকালের সবচেয়ে বেশি ভোটে নির্বাচিত চেয়ারম্যান মোঃশাহীনুর মল্লিক জীবন  লালপুরে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ এড়াতে প্রশাসনের ১৪৪ ধারা জারি “মোংলায় করোনা প্রতিরোধে ব্র্যাকের গণনাটক প্রদর্শন” শ্রীমঙ্গলে দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র, মাস্ক ও খাবার বিতরণ শ্রীমঙ্গলে বিষাক্ত পোটকা মাছ খেয়ে বউ শ্বাশুড়ির মৃত্যু হবিগঞ্জ শায়েস্তাগঞ্জ কলিমনগরে সড়ক দূর্ঘটনায় চিকিৎসকসহ নিহত দুই জন

বাঘায় ফেসবুকে অপপ্রচার, থানায় অভিযোগ

রবিউল ইসলাম, বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক)এ অপপ্রচার এর জেরে থানায় অভিযোগ করা হয়েছে। উপজেলা সদরে বঙ্গবন্ধু চত্বর সংলগ্ন পশ্চিম পার্শ্বে রায়হান ইলেকট্রিক্সের প্রোঃ আবু রায়হান এ অভিযোগ করেছেন। এলাবাসী জানায়, আবু রায়হান একজন মোবাইল সার্ভিসিং ও ব্যাবসায়ী। সে দীর্ঘ ৫বছর মালোয়শিয়া ও লিবিয়াতে (বিদেশ) চাকুরীর সুবাদে ছিলেন। বাংলাদেশে এসে তার শশুর বাড়ীর লোকজন মিঠুর সাথে আমের বাগান ক্রয়-বিক্রয় এর ব্যবসা করে আসছেন।থানা সূত্রে,গত মঙ্গোলবার (০৫মে) থেকে রবিবার (১০মে) পর্যন্ত M H Dhoni নামক ফেসবুক আইডি থেকে আবু রায়হান ও তার ব্যবসায়ীক প্রতিষ্ঠান রায়হান ইলেকট্রিক্স এবং মিঠুল ও রাকিব নামের আরও দুজনের বিরুদ্ধে ধারাবাহীক ভাবে অপপ্রচার চালায়। এ অপপ্রচার এর প্রেক্ষিতে আবু রায়হান (১১মে) সোমবার ও মিঠুল এবং রাকিব (২২জুন) সোমবার বাঘা থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সুত্রে আরও জানা যায়, ঐ ফেসবুক আইডি হতে লিখা প্রকাশ করে যে,রায়হান ইলেকট্রনিক্সের মালিক একজন মাদক ব্যাবসায়ী এবং বিভিন্ন ধরনের অবৈধ কার্যকলাপের সঙ্গে জড়িত। M H Dhoni নামের আইডি থেকে এ সকল মিথ্যা ভিত্তিহীন উদ্দেশ্য প্রনদিত কথা লিখে অপপ্রচার করা হয়েছে। এ ব্যাপারে আবু রায়হান বলেন, উক্ত আইডি ব্যবহারকারী আমার সামাজিক ভাবমূর্তি ক্ষুন্ন এবং ব্যাবসা প্রতিষ্ঠান অচল করার উদ্দেশ্যে এমন অপপ্রচার করছে। আমি এই আইডির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য আইডি থেকে পোস্টকৃত স্ক্রিন সর্ট কপি সংযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেছি।
বাঘা থানার (ওসি) তদন্ত আনোয়ার হোসেন বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত অব্যহত রয়েছে,তবে দ্রুত উক্ত আইডি ব্যবহার কারীকে আটক করে আইসিটি আইনে ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন


      এ জাতীয় আরো খবর..