বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
নির্মিত হলো ভালোবাসা দিবসে উপলক্ষে নাটক “প্রত্ননারী” হবিগঞ্জের চুনারুঘাট-সাটিয়াজুরী রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন: রৌমারীতে ” শীতার্তদের উষ্ণতা সরবরাহে সহানুভূতি যুব সংঘ’ চুনারুঘাট ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে গরু বিতরণ ভবানীপুর ইউনিয়নের এ যাবতকালের সবচেয়ে বেশি ভোটে নির্বাচিত চেয়ারম্যান মোঃশাহীনুর মল্লিক জীবন  লালপুরে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ এড়াতে প্রশাসনের ১৪৪ ধারা জারি “মোংলায় করোনা প্রতিরোধে ব্র্যাকের গণনাটক প্রদর্শন” শ্রীমঙ্গলে দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র, মাস্ক ও খাবার বিতরণ শ্রীমঙ্গলে বিষাক্ত পোটকা মাছ খেয়ে বউ শ্বাশুড়ির মৃত্যু হবিগঞ্জ শায়েস্তাগঞ্জ কলিমনগরে সড়ক দূর্ঘটনায় চিকিৎসকসহ নিহত দুই জন

কম্পিউটারের ফিচার ফেসবুকে

ক্রিয়েটারদের জন্য নতুন প্ল্যান নিয়ে এল ফেসবুক। এই অ্যাপ ব্যবহার করে স্মার্টফোন থেকে পোস্ট করা যাবে। অ্যানড্রয়েড ও আইওএস ডিভাইস থেকে ক্রিয়েটার স্টুডিও অ্যাপ ব্যবহার করা যাবে। এতদিন যে সব ফিচার শুধুমাত্র ডেক্সটপ ব্রাউজার থেকে ব্যবহার করা যেত এবার নতুন অ্যাপ ব্যবহার করে সেই ফিচার স্মার্টফোন থেকেও ব্যবহার করা যাবে। ফলে স্মার্টফোন থেকে ফেসবুক পেজ নিয়ন্ত্রণ করা সহজ হবে।

ফেসবুক পেজে পোস্ট করার সঙ্গেই ফেসবুক ক্রিয়েটার স্টুডিওর মাধ্যমে পেজ সম্পর্কে সব তথ্য দেখে নেওয়া যাবে। এতদিন শুধুমাত্র ডেস্কটপ থেকেই এই ফিচার ব্যবহার করা যেত।

অন্যদিকে গ্রাহকের ফেসবুক ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নিয়মিত নতুন ফিচার নিয়ে আসছে মার্ক জাকারবার্গের কোম্পানি। এই জন্য ফেসবুক ওয়েবসাইট ও অ্যাপে একের পর এক নতুন ফিচার আসছে। জানুয়ারিতে ফেসবুক অ্যানড্রয়েড অ্যাপে ডার্ক মোড যোগ হয়েছিল। অনেক দিন ধরেই অ্যানড্রয়েড ফেসবুক অ্যাপে ডার্ক মোডের কাজ চলছিল। অবশেষে সেই ফিচার পৌঁছে গেল।

কোম্পানির চতুর্থ অ্যাপ হিসাবে ডার্ক মোড পেতে চলেছে ফেসবুক। এর আগে হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম ও মেসেঞ্জার অ্যাপে ডার্ক মোড পৌঁছে গিয়েছিল।

গোটা বিশ্বের ২৫০ কোটি মানুষ প্রতি মাসে নিয়মিত ফেসবুক ব্যবহার করেন। এর মধ্যে ২৭.৫ কোটি ভুয়ো অ্যাকাউন্ট। সম্প্রতি এক বিবৃতিতে এই তথ্য প্রকাশ করেছে ফেসবুক।

নিউজটি শেয়ার করুন


      এ জাতীয় আরো খবর..